রাষ্ট্রপতি আবদুল হামিদ চার দিনের সফরে হিজল তমাল ছায়ায়

হাওড়াঞ্চল প্রতিনিধি

রাষ্ট্রপতি আবদুল হামিদ চার দিনের সরকারি সফরে সোমবার বিকাল চারটার দিকে কিশোরগঞ্জের হাওড় অধ্যুষিত নিজ নির্বাচনী এলাকা ( ইটনা, মিঠামইন,অষ্টগ্রাম) এর মিঠামইনে পৌঁছেছেন।

 এ চারদিনের সরকারি সফরে তিনি তার নিজ নির্বাচনী এলাকার উন্নয়ন কাজ পরিদর্শনে হিজল তমাল ছায়ায় ঘুরে বেড়ানোর পাশাপাশি প্রশাসনের কর্মকর্তা এবং জন প্রতিনিধি, সুশীল সমাজ ও স্থানীয় গণ্যমান্য লোকজনদের সঙ্গে পৃথক মতবিনিময় সভায় মিলিত হবেন।

 সফর কালীন এ চার দিনের তিনদিনই তিনি মিঠামইন উপজেলার কামালপুরের পৈত্রিক নিবাসে রাত্রিযাপন করবেন। ২৫ আগস্ট বিকালে হেলিকপ্টার যোগে বঙ্গভবনের উদ্দেশ্যে নিজ নির্বাচনী এলাকা ত্যাগ করবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

 এ সফরসূচি অনুযায়ী রাষ্ট্রপতি ২২ আগস্ট বিকেল সোয়া ৩টার দিকে ঢাকা থেকে হেলিকপ্টারে করে কিশোরগঞ্জের উদ্দেশে রওনা করেন। এরপর মিঠামইনে পৌঁছানোর পর বিকেল ৪টার দিকে মিঠামইন ডাকবাংলোয় তাকে গার্ড অব অনার দেওয়া হয়। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মিঠামইনের রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে সুধীজনদের সাথে মতবিনিময় সভায় অংশগ্রহণ করবেন মতবিনিময় সভা শেষে নিজ পৈত্রিক বাড়ি এ উপজেলা সদরের কামালপুরে যাবেন এবং সেখানে রাত্রিযাপন করবেন তিনি ।

 ২৩ আগস্ট সকাল ১১টার দিকে মিঠামইন উপজেলায় রাষ্ট্রপতি আবদুল হামিদ ফাউন্ডেশনসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন রাষ্ট্রপতি। এরপর বিকেল ৩টার দিকে সড়কপথে মিঠামইন থেকে অষ্টগ্রাম উপজেলার উদ্দেশে রওনা হবেন। অষ্টগ্রাম উপজেলায় পৌঁছে বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন তিনি। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন পেশাজীবী সংগঠনের সদস্য ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হবেন তিনি । মতবিনিময় সভা শেষে রাতে সড়কপথে মিঠামইনের কামালপুরের পৈত্রিক বাসভবনে পৌঁছে রাত্রিযাপন করবেন তিনি।

 ২৪ আগস্ট সকাল ১১টার দিকে মিঠামইন উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন রাষ্ট্রপতি। বিকেল ৩টার দিকে নৌযানযোগে নির্মাণাধীন মিঠামইন সেনানিবাস পরিদর্শন করবেন রাষ্ট্রপতি । বিকেল ৫টার দিকে সড়কপথে রাষ্ট্রপতি মিঠামইন থেকে ইটনা উপজেলায় গমন করবেন এবং সেখানে চলমান বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন করবেন। সন্ধ্যা ৭টার দিকে ইটনায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অডিটোরিয়ামে জনপ্রতিনিধি, বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ - সদস্য ও প্রশাসনের স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। মতবিনিময় সভা শেষে রাতে তিনি সড়কপথে আবারও মিঠামইনের উদ্দেশে রওনা হবেন এবং মিঠামইনের কামালপুরে পৈত্রিক বাসভবনে রাত্রিযাপন করবেন তিনি।

 ২৫ আগস্ট বিকেলে হেলিকপ্টারে বঙ্গভবনের উদ্দেশ্য মিঠামইন ত্যাগ করার কথা রয়েছে রাষ্ট্রপতির।