• প্রচ্ছদ
  • »
  • সারা দেশ
  • »
  • সড়কে শিক্ষার্থীদের খোঁজ নিয়ে বল উপহার দিলেন এমপি নূর মোহাম্মদ

সড়কে শিক্ষার্থীদের খোঁজ নিয়ে বল উপহার দিলেন এমপি নূর মোহাম্মদ

সাতকাহন রিপোর্ট

এবার চলতি পথে সড়কে গাড়ি থামিয়ে শিশু শিক্ষার্থীদের পড়ালেখার খোঁজ-খবর নিলেন কিশোরগঞ্জ-২ আসনের এমপি নূর মোহাম্মদ। শনিবার দুপুরে কটিয়াদী উপজেলার করগাঁও এলাকায় শিক্ষার্থীদের খোঁজ নেন তিনি।

এ সময় তিনি শিক্ষার্থীদের পড়ালেখার খোঁজ নেওয়ার পাশাপাশি তাদের সঙ্গে কুশল বিনিময় করেন। পরে একটি ফুটবল উপহার দেন পুলিশের সাবেক এই আইজি নূর মোহাম্মদ এমপি।

জানা গেছে, এমপি নূর মোহাম্মদ আজ শনিবার তাঁর নির্বাচনী এলাকা কটিয়াদীতে একটি অনুষ্ঠানে যাচ্ছিলেন। পথে দেখেন, কিছু শিশু শিক্ষার্থী ক্লাস শেষ করে বাড়ি ফিরছেন। তা দেখে তিনি ড্রাইভারকে গাড়িটি থামাতে বলেন।

পরে শিক্ষার্থীরা গাড়ির কাছে আসলে তিনি কুশল বিনিময় ও পড়ালেখার খোঁজ নেন। এমন একটি ভিডিও এমপির পিএস আমজাদ হোসেন লিটন তার ফেসবুক আইডিতে পোস্ট করলে মুহূর্তেই তা ছড়িয়ে পড়ে।

ভিডিওতে দেখা যায়, এমপি নূর মোহাম্মদ শিক্ষার্থীদের জিজ্ঞাসা করছেন, তোমরা কোন ক্লাসে পড়ো? শিক্ষার্থীরা উত্তর দেয়। সবাই ফাইভে পড়ো? শিক্ষার্থীরা উত্তর দেয়, তিনজন ফাইভে ও ফোরের আছে দুইজন।

পরে তিনি একজন শিক্ষার্থীকে উদ্দেশ্য করে বলেন, তুমি কোন ক্লাসে পড়ো? তখন ওই সে বলে, আমি ক্লাস ফোরে পড়ি। এমপি ওই শিক্ষার্থীকে বলেন, ফোর বানান করো। তখন ওই শিক্ষার্থী ফোর বানান বলেলে তিনি আবার বলেন টেন বানান করো, তখন ওই শিক্ষার্থী টেন বানান বলে।

তখন এমপি নূর মোহাম্মদ বলেন ভেরি গুড। তখন ক্লাস ফাইভের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন আজকে স্কুলে তোমাদের কি পড়িয়েছে তখন শিক্ষার্থীরা উত্তর দেয় হাতের লিখা নিয়েছে।

পরে তিনি তাদের উদ্দেশ্যে বলেন, সবাই মন দিয়ে পড়াশোনা করবে। পড়াশোনা করলে বিদেশ যাওয়া যাবে। বড় চাকরি করা যাবে। ঠিক আছে। সবাই ভালো থাকিও।

পরে তিনি বল খেলবা বলে গাড়িতে থাকা একটি রঙিন ফুটবল বের করে শিশু শিক্ষার্থীদের হাতে তুলে দেন।

এপিএস এমআর মামুন জানান, এর আগে করোনায় দীর্ঘদিন স্কুল বন্ধ থাকার পর খোলার প্রথম দিনে চলতি পথে গাড়ি দাঁড় করে শিক্ষার্থীদের সাথে কথা বলেন এমপি। গত ১৮ সেপ্টেম্বর কটিয়াদীর আসমিতা এলাকায় তিনি শিক্ষার্থীদের পড়ালেখার খোঁজ-খবর নেন ও তাদের সঙ্গে কুশল বিনিময় করেন তিনি।