সৈয়দ নজরুল মেডিকেলের নার্সের উপর হামলা, প্রতিবাদে মানববন্ধন

সাতকাহন রিপোর্ট

কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল মেডিকেল কলেজ হাসপাতালে জরুরী বিভাগে কর্মরত সিনিয়র নার্স শফিক মিয়ার উপর ওপর হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনার প্রতিবাদে কর্মবিরতি, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে হাসপাতালের নার্সরা।

সোমবার দুপুরে এ ঘটনার প্রতিবাদে ঘন্টব্যাপী কর্মবিরতি, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে হাসপাতালের নার্সরা।

এ ঘটনায় কিশোরগঞ্জ মডেল থানায় অভিযোদ দায়ের করা হয়েছে।

জানা গেছে, রবিবার রাতে হাসপাতালের জরুরি বিভাগে ছিনাতাইকারীর চুরিকাঘাতে আহত একজন রোগীকে নিয়ে আসেন স্থানীয় কয়েকজন যুবক।

এসময় হুইল চেয়ারে রোগী নেওয়াকে কেন্দ্র করে যশোদল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বাবুল হাজীর ছেলে তমালসহ হাসপাতালের জিনিসপত্র ভাংচুর ও কর্তব্যরত (সিনিয়র স্টাফ নার্স) শফিক মিয়ার উপর হামলা চালিয়ে মারধর করে।

পরে আজ সোমবার দুপুরে এ ঘটনার প্রতিবাদে ঘন্টব্যাপী কর্মবিরতি, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে হাসপাতালের নার্সরা।

মানববন্ধন থেকে এ ঘটনার সাথে জড়িত স্থানীয় সন্ত্রাসী তমালসহ হামলাকারীদের ২৪ ঘন্টার মধ্যে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করাসহ হাসপাতালে কর্তব্যরত সকল স্টাফদের ২৪ ঘন্টা নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান বক্তারা।

এ দাবি পূরণ না হলে  কাল থেকে আরও  কঠোর কর্মসূচী পালনের হুঁশিয়ারি উচ্চারণ করে মানববন্ধন কর্মসূচি থেকে বক্তব্য রাখেন বক্তারা।

মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ডা. মো. হাবিবুর রহমান দোষীদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিতের আশ্বাস দিলে আন্দোলনকারী সকলেই তাদের স্ব- স্ব দায়িত্বে ফিরে যান।

হাসপাতালের পরিচালক ডা. মো. হাবিবুর রহমান জানান এ বিষয়ে কিশোরগঞ্জ মডেল থানায় অভিযোদ দায়ের করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত